Home / NOTICE / Quota of vacancies in all jobs are from merit

Quota of vacancies in all jobs are from merit

Quota of vacancies in all jobs are from merit -Public Administration Secretary. The Ministry of Public Administration has said that in order to fulfill the conditions of freedom of the freedom fighters quota in the recruitment notice, the order to fulfill the quota of merit list will be  applicable to all the government jobs.

Quota of vacancies in all jobs are from merit

The Ministry of Public Administration issued a order regarding the recruitment of the freedom fighter’s quota for a recruitment notice on Wednesday (March 7th) 2010 and directed all other direct recruitment direct candidates for the appointment of meritorious candidates.

একটি নিয়োগ বিজ্ঞপ্তিতে মুক্তিযোদ্ধা কোটার শর্ত শিথিল করে কোটার পদ মেধা তালিকা থেকে পূরণের নির্দেশনা সরকারি সব চাকরির ক্ষেত্রে প্রযোজ্য হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয় বুধবার (৭ মার্চ) ২০১০ সালের একটি নিয়োগ বিজ্ঞপ্তির মুক্তিযোদ্ধা কোটার শর্ত শিথিল করে অন্যসব সরাসরি নিয়োগে সব কোটার ক্ষেত্রে শূন্যপদে মেধাবীদের নিয়োগের নির্দেশনা দিয়ে আদেশ জারি করেছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, সিনিয়র স্টাফ নার্স- এর ৪০০০ এবং মিডওয়াইফ-এর ৬০০ পদ পূরণের জন্য জনপ্রশাসন ১৬ ফেব্রুয়ারি ২০১০ তারিখের ৫৯ নম্বর সার্কুলারে উল্লেখিত মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ সংক্রান্ত নির্দেশনা শিথিল করে ওই পদগুলো জাতীয় মেধা তালিকার শীর্ষে অবস্থানকারী প্রার্থীদের দ্বারা পূরণ করা হবে। এটা এককালীন না হয়ে সব সময় প্রযোজ্য হবে।

চাকরিতে কোটার প্রার্থী না পাওয়া গেলে ওই আদেশে শীর্ষ মেধাবীদের নিয়োগের নির্দেশনা দেওয়া হয়।

সকল সরাসরি নিয়োগের ক্ষেত্রে কোটার কোনো পদ যোগ্য প্রার্থীর অভাবে পূরণ করা সম্ভব না হইলে সে সেকল পদ মেধা তালিকার শীর্ষে অবস্থানকারী প্রার্থীদের মধ্য হইতে পূরণ করিতে হইবে।’

তবে একই আদেশে এই কোটার শূন্যপদ পূরণে মেধাবীদের নিয়োগ দেওয়ার নির্দেশনা নিয়ে বিভ্রান্তি ও অস্পষ্টতা চলছিল।

বিষয়টি স্পষ্ট করে বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

ড. মো. মোজাম্মেল হক খান বলেন, এই নির্দেশনা বিসিএস ও অন্য সব সরকারি চাকরির ক্ষেত্রে প্রযোজ্য হবে। এখন থেকে কোটার পদ শূন্য থাকলে মেধা থেকে পূরণ করা হবে। কোটায় যখন শূন্য থাকবে না তখন নেবো না।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেকজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, পদ শূন্য থাকলে বারবার বিজ্ঞপ্তি প্রকাশ করতে বেগ পেতে হয়। এছাড়া সম্প্রতি অনুষ্ঠিত সচিব সভায় শূন্যপদে দ্রুত নিয়োগের নির্দেশনা এসেছে। সেই পরিপ্রেক্ষিতে এই উদ্যোগ নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই মন্ত্রণালয়ই নিয়োগ সংক্রান্ত জনবল দেখভাল করে।

বর্তমানে প্রথম ও দ্বিতীয় শ্রেণীর পদে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনি ৩০ শতাংশ

At present, the children and grandchildren of the freedom fighters 30 percent of the recruitment for the first and second class posts.

এক ক্লিকেই চাকুরীর খবর


➲ সবার আগে প্রতিদিনের বিভিন্ন পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির খবর, সাপ্তাহিক চাকরির পত্রিকা, সকল পরীক্ষার রেজাল্ট, আবেদনের নিয়ম, আবেদন ফরম সহ নিয়োগ সংক্রান্ত সকল তথ্য নিয়ে #Android_Apps

➲ ডাউনলোড করুন আর পেয়ে যান সকল চাকরির খবর আপনার মোবাইলের Notification এ। ডাউনলোড করুন অথবা আরো বিস্তারিত জানতে নিচের Google Play Store লিঙ্ক এ visit করুন।

➨ Play Store লিঙ্ক- Download

➨ APK ডাউনলোড লিঙ্ক- Download

Powered by themekiller.com